Thursday, April 2, 2015

গ্রিক পেনাল কোড - বাংলা অনুবাদ: প্রবন্ধ 1 থেকে 13

গ্রিক দণ্ডবিধির

প্রথম বই - সাধারণ অংশ

অনুবাদ কপিরাইট c00.org © 2015 - অগ্রগতি অনুবাদ কাজ
[সতর্কতা: প্রাথমিক অনুবাদ]

প্রথম অধ্যায় - পেনাল ল

পেনাল আইন বৈধতা আই সময় সীমা

ধারা 1 - আইন ছাড়া কোন শাস্তি

শাস্তি আইন স্পষ্টভাবে তাদের কমিশন আগে এক কট ছিল, যার জন্য যারা কাজ ছাড়া আরোপিত হয় না


ধারা 2 - সবচেয়ে কোমল আইনের চন্দ্র আবেদন

1. দুই বা ততোধিক আইন বলবৎ ছিল চূড়ান্ত ফয়সালা প্রয়োগ করা হয়, অভিযুক্ত জন্য সবচেয়ে অনুকূল বিধান রয়েছে যে এক না হওয়া পর্যন্ত আইন কমিশন থেকে সময় সময় যদি.

2. পরবর্তী আইন আইন সংজ্ঞায়িত করেন যেমন বাক্য quashed করা হবে শাস্তিযোগ্য এবং বাক্য এর শাস্তিমূলক ফলাফল অকার্যকর হয়ে যাবে না.


ধারা 3 - অস্থায়ী বৈধতা আছে আইন

অস্থায়ী বৈধতা আছে আইন এমনকি তারা বল ছিল যখন সংঘটিত কাজ জন্য বৈধ হতে অশেষ পর জারি করা হয়.এছাড়া আগের প্রবন্ধে অনুচ্ছেদ 1 এর এই বিধান থেকে প্রয়োগ করা হয়.


ধারা 4 - নিরাপত্তা ব্যবস্থা আরোপ

1. প্রবন্ধ 69, 71, 72, 73, 74 এবং 76 জন্য উপলব্ধ নিরাপত্তা ব্যবস্থা কর্মের বিচারের সময় বলবৎ আইন অনুযায়ী আরোপ করা হয়.

নিবন্ধ 2 অনুচ্ছেদ 2 ক্ষেত্রে 2. রায় জারি করে আদালত বজায় রাখা হবে কিনা তা প্রসিকিউটর বা না আরোপিত নিরাপত্তা ব্যবস্থা দ্বারা প্রস্তাব পর সিদ্ধান্ত নেয়.


২. পেনাল আইন স্থানিক অধিক্ষেত্র

ধারা 5 - গ্রিক জাতীয় সীমানার মধ্যে সংঘটিত অপরাধ

1. গ্রিক পেনাল আইন এমনকি বিদেশিদের দ্বারা, দেশব্যাপী সংঘটিত সব কাজ করার জন্য আবেদন.

2. গ্রিক জাহাজ বা বিমান আন্তর্জাতিক আইন অনুযায়ী বিদেশী আইন সাপেক্ষে, যদি না তারা, যেখানেই থাকুন না কেন গ্রিক এলাকা বলে মনে করা হয়.


ধারা 6 - বিদেশে নাগরিকদের অপরাধ

যে আইন তা সংঘটিত অথবা যদি একটি রাজনৈতিক unconstituted দেশে সংঘটিত হয় যা দেশের আইন দ্বারা দণ্ডনীয় 1. গ্রিক শাস্তিমূলক আইন, একটি জাতীয় বিদেশে সংঘটিত হয়, যা একটি গুরুতর অপরাধ বা অপকর্ম হিসাবে তাদের দ্বারা চিহ্নিত করা একটি আইন প্রযোজ্য.

2. একটি ফৌজদারি মামলা রুজু অপরাধের সময়ে একটি জাতীয় যারা ছিল একটি বিদেশী বিরুদ্ধে শুরু হয়. এটি আইনের কমিশন পরে গ্রিক নাগরিকত্ব অর্জিত তাদের বিরুদ্ধে, যারা শুরু হয়.

3. অপরাধমূলক কর্মকাণ্ডের সংক্রান্ত, অনুচ্ছেদ 1 এবং 2 এর বিধান প্রয়োগ শিকার বা অপরাধ সংঘটনের দেশ যেখানে সরকারের একটি অনুরোধ দ্বারা একটি অভিযোগ প্রয়োজন.

বিদেশে সংঘটিত 4. Misdemeanors শুধুমাত্র বিশেষভাবে আইন দ্বারা নির্ধারিত ক্ষেত্রে শাস্তি হয়.


ধারা 7 - বিদেশে বিদেশীদের দ্বারা সংঘটিত অপরাধ

কাজ গ্রিক নাগরিকদের বিরুদ্ধে পরিচালিত এবং এটি সংঘটিত বা ছিল যেখানে দেশের আইন অনুযায়ী শাস্তি হয় যদি 1. গ্রিক শাস্তিমূলক আইন, একটি গুরুতর অপরাধ বা অপকর্ম হিসেবে চিহ্নিত করা হয় যে বিদেশে সংঘটিত কাজ জন্য বিদেশীদের জন্য আবেদন একটি রাজনৈতিক unconstituted দেশে সংঘটিত যদি .

2. অনুচ্ছেদ 3 এবং আগের প্রবন্ধে 4 এর বিধান এই ক্ষেত্রে প্রযোজ্য.


ধারা 8 - গ্রিক আইন দ্বারা সবসময় দণ্ডনীয় যে বিদেশে অপরাধ

গ্রিক শাস্তিমূলক আইন বিদেশে সংঘটিত নিম্নলিখিত কাজের জন্য, কমিশন স্থানে আইন নির্বিশেষে নাগরিকদের এবং বিদেশীদের প্রযোজ্য:
ক) উচ্চ বিশ্বাসঘাতকতা, গ্রিক রাজ্য ও সন্ত্রাসী ঘটনা (নিবন্ধ 187A) বিরুদ্ধে পরিচালিত দেশের বিশ্বাসঘাতকতা.
খ) সামরিক সেবা ও সামরিক সেবা দায় (বিশেষ অংশ, বিষয়ে অপরাধের অধ্যায় 8)
গ) অপরাধমূলক কাজ গ্রিক রাজ্য কর্মকর্তাদের প্রতিশ্রুতিবদ্ধ
ঘ) তাদের সেবা কর্মক্ষমতা সময় গ্রিক কর্মকর্তার বিরুদ্ধে কাজ করে বা তাদের সেবা সম্পর্কিত
গ্রিক কর্তৃপক্ষ দ্বারা মুলতুবি মামলা ঙ) শপথভঙ্গ
চ) জলদস্যুতা
মুদ্রা সম্পর্কিত ছ) অপরাধ (বিশেষ অংশ, অধ্যায় 9)
জ) দাসব্যবসায়, মানব পাচার, চোরাচালান বা একটি ফি জন্য একটি গৌণ যৌন নির্যাতন, আবহ ভ্রমণের একটি গৌণ বা শিশু পর্নোগ্রাফি বিরুদ্ধে ব্যভিচার বা অন্যান্য অশ্লীল কাজ কমিট
চেতনানাশক ওষুধের ঝ) অবৈধ বাণিজ্য
ঞ) অবৈধ প্রচলন এবং অশ্লীল প্রকাশনা বাণিজ্য
ট) বিশেষ বিধান বা আন্তর্জাতিক নিয়মাবলী গ্রিক রাষ্ট্র দ্বারা স্বাক্ষরিত এবং অনুমোদন, যার জন্য অন্য কোন অপরাধ গ্রিক পেনাল আইন প্রয়োগের জন্য প্রদান.


বিদেশে সংঘটিত অপরাধের জন্য ক্ষতিপূরণ - ধারা 9

1. বিদেশে সংঘটিত একটি আইন বিচার বাদ দেওয়া হয়:
ক) অপরাধী বিদেশে যে আইন জন্য চেষ্টা ছিল এবং খালাসী ছিল বা দোষী সাব্যস্ত হলে, সম্পূর্ণ বাক্য পরিবেশিত হয়েছে যদি
খ) যদি বিদেশী আইন অনুযায়ী, আইন সীমাবদ্ধতার কারণে সংবিধি বা আরোপিত বাক্য দ্বারা নিষিদ্ধ করা হয়েছে সীমাবদ্ধতা দ্বারা নির্বাপিত করা হয়েছে বা মওকুফ করা হয়েছে
গ) যদি বিদেশী আইন অনুযায়ী অভিযোগ আইন বিচারের জন্য প্রয়োজন বোধ করা হয় এবং এই ধরনের অভিযোগ জমা দেওয়া বা প্রত্যাহার করা হয় নি পারেন.

2. এই বিধান, ধারা 8 নির্ধারিত কাজ ক্ষেত্রে প্রযোজ্য হবে না.


ধারা 10 - বিদেশে পরিবেশন করা হয়েছে যে বাক্যের ক্যালকুলেশন

সম্পূর্ণ বা আংশিক একই আইনের জন্য পরবর্তী গার্হস্থ্য দোষী সাব্যস্ত ক্ষেত্রে বিদেশে পরিবেশিত হয় যে বাক্য, গ্রিক আদালত দ্বারা আরোপিত শাস্তি থেকে কাটা হয়.


ধারা 11 - বিদেশী অপরাধী বাক্যের স্বীকৃতি

একটি গ্রিক গার্হস্থ্য আইনের বিধান অনুযায়ী, আনুষঙ্গিক জরিমানা entails একটি আইন যে জন্য বিদেশে দোষী সাব্যস্ত করা হয়, তাহলে 1. অপরাধমূলক কর্মকাণ্ডের এর উপযুক্ত আদালত এই জরিমানা আরোপ করতে পারেন.

2. অপরাধমূলক কর্মকাণ্ডের উপযুক্ত আদালত দোষী সাব্যস্ত বা বিদেশে খালাসী ছিল যে কেউ গ্রিক আইন জন্য প্রদান করা তিনি নিরাপত্তা ব্যবস্থা আরোপ করতে পারেন.



তৃতীয়. বিশেষ আইন এবং তার পদ ব্যাখ্যা সঙ্গে দণ্ডবিধির সম্পর্ক


ধারা 12 - বিশেষ পেনাল আইন

দণ্ডবিধির সাধারণ পার্ট বিধান এই আইন একটি সুনির্দিষ্ট বিধান অন্যথায় উল্লেখ না থাকলে, বিশেষ আইন জন্য প্রদান করা হয় যে শাস্তিযোগ্য অপরাধ প্রযোজ্য.


ধারা 13 - কোড পদ ধারণা

কোড, নিম্নলিখিত পদ নিম্নলিখিত অর্থ সঙ্গে ব্যবহৃত হয়:

ক) কর্মচারী আইনত পাবলিক সার্ভিস, বা পৌর সেবা বা অন্যান্য পাবলিক আইন সংস্থা এবং প্রতিষ্ঠান পৌর কমিউনিটি সেবা বা সেবা ব্যায়াম সঙ্গে, এমনকি সাময়িকভাবে ন্যস্ত করা হয়েছে একজন ব্যক্তি যিনি

খ) kins একটি সরল রেখা মধ্যে রক্তের সম্বন্ধ এবং বিবাহ দ্বারা আত্মীয়, দত্তক বাবা এবং গৃহীত শিশুদের, স্বামীদের, বাগ্দত্ত, ভাই ও স্বামী এবং ভাইবোন হয় fiances এবং অভিভাবকরা বা অপরাধীর মসজিদে এবং অপরাধীর অভিভাবকত্ব বা হেফাজতে যারা

গ) নথি, যেমন একটি সত্য প্রমাণ করার জন্য দেয়ার উদ্দেশ্যে করা হচ্ছে যে কোনো চিহ্ন হিসেবে আইনি তাত্পর্য আছে যা একটি সত্য প্রমাণ করার উদ্দেশ্যে বা উপযুক্ত যে কোন লিখিত দলিল. ডকুমেন্ট রেকর্ডিং, সংরক্ষণ, উৎপাদন বা তথ্য প্রজনন, সরাসরি পড়া যাবে না, যা যেমন কোনো, চৌম্বক ইলেক্ট্রনিক বা অন্যান্য উপাদান জন্য, magnetically বা অন্যথায়, বৈদ্যুতিন, একটি কম্পিউটার দ্বারা বা একটি পেরিফেরাল কম্পিউটার মেমরি ব্যবহৃত কোনো মাধ্যম যতদিন এই মিডিয়া এবং উপকরণ উদ্দেশ্যে বা আইনগত তাত্পর্য যা ঘটনা প্রমাণ করার উপযুক্ত হয়, স্বাধীনভাবে অথবা একযোগে কোনো তথ্য, ছবি, চিহ্ন বা শব্দ, রেকর্ডিং জন্য ব্যবহৃত.

ঘ) শারীরিক সহিংসতা এছাড়াও hypnotics বা মাদক বা অন্যান্য অনুরূপ উপায়ে সঙ্গে একজন ব্যক্তির প্রতিরোধের জন্য অজ্ঞানতা বা অক্ষমতা একটি রাষ্ট্র যার ফলে আইন গঠন

ঙ) সেনা ভূমি, সমুদ্র এবং বায়ু সেনা হয়.

আইন পুনরাবৃত্তি কমিশন অভিপ্রায় সঙ্গে অপরাধী দ্বারা উন্নত আইনের পুনরাবৃত্তি কমিশন বা পরিকাঠামো অপরাধী উদ্দেশ্য অর্থ উপার্জন করা হয় যে দেখায় যখন চ) একটি অপরাধের একটি পেশা, যেমন সংঘটিত হয়.আইন পুনরাবৃত্তি কমিশন অপরাধী ব্যক্তিত্ব অংশ হিসাবে এই বিশেষ দুষ্কর্ম অপরাধী একটি ধ্রুবক প্রবণতা দেখায় যখন একটি অপরাধ, অভ্যাসগত ভাবেই সংঘটিত হয়.

ছ) অপরাধী আইনের তীব্রতা, পদ্ধতিতে এবং আইন কমিশন পরিস্থিতিতে, অপরাধী এবং অপরাধী এর ব্যক্তিত্ব যে নেতৃত্বে উদ্দেশ্য, সমাজ বিরোধী আচরণ এবং ভবিষ্যতে নতুন অপরাধের করা ধ্রুবক প্রবণতা নির্দেশ করে, বিশেষ করে বিপজ্জনক চিহ্নিত করা .

No comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.